About Me

SSC শিক্ষক নিয়োগে একাধিক পরিবর্তন হতে পারে, ইঙ্গিত শিক্ষা দপ্তরের


SSC শিক্ষক নিয়োগে একাধিক পরিবর্তন হতে পারে, ইঙ্গিত শিক্ষা দপ্তরের


শিক্ষা দপ্তরের


Today Bengali News :  প্রার্থীদের টানা ২৩ দিনের ধর্নায় নড়ে চড়ে বসেছে শিক্ষা দপ্তর। তাই তারা চাইছে, School Service Commission শিক্ষক নিয়োগের সরলীকরন করতে। এবং প্রতিবছর যাতে এই পরীক্ষা নেওয়া যায় তার ব্যবস্থা করতে।
শিক্ষা দপ্তরের অফিসার দের সাথে এদিন বৈঠক করেন পার্থ চট্টোপাধ্যায়।  সূত্রে বলা হয়েছে, পরীক্ষা যাতে প্রতি বছর করা যায়, সে বিষয়ে আইনজ্ঞের পরামর্শ নেবে শিক্ষা দপ্তর। এছাড়ও তিনি বলেন, চাকরি প্রার্থীদের দাবি খতিয়ে দেখার জন্যে পাঁচ সদস্যের একটি কমিটি গড়া হবে।

প্রসঙ্গত তৃনমূল সরকার আসার পর থেকে SSC পরীক্ষা হয়েছে মাত্র দু'বার। এবং কোর্টে বার বার কেস হওয়ায়, তার ফল প্রকাশ হতেও অনেক দেরী হয়েছে। এখনও পর্যন্ত আপার প্রাইমারীর নিয়োগ হয়নি। এরফলে স্কুলে শূন্যপদ বেড়ে যাচ্ছে এবং পঠন পাঠনের অসুবিধা তৈরী হচ্ছে। তাই শিক্ষা দপ্তর চাইছে, যত শূন্য পদ প্রতি বছরে তৈরী হবে, তার পরীক্ষা নেওয়ার। এবং এই SSC শিক্ষক নিয়োগের যে প্রসেস সেটিকে সরলীকরন করতে। অর্থাৎ একজন প্রার্থীকে চাকরী পেতে যতগুলি ধাপ পেরোতে হয়, সেই ধাপ কমিয়ে আনতে। এছাড়া SSC নিয়োগের যে ১৫ পাতার নিয়ম বিধি আছে, তাতে অনেক কঠিন শর্ত বলা আছে, সেগুলোকে শিথীল করা।

আরও পড়ুন  অনশনরত SSC চাকরী প্রার্থীদের পাশে এবার কবি শঙ্খ ঘোষ, বিশিষ্টরা


এদিন শিক্ষামন্ত্রী অনশনকারীদের কাছে আর্জি জানিয়েছে তাদের অনশন তুলে নেওয়ার জন্যে। এবং বলেছেন ৫ সদস্যের কমিটি গড়ার।  যারা ১৫ দিনের মধ্যে পুরো বিষয় টি খতিয়ে দেখবেন। তবে এটিও বলেন, নিয়ম মেনে যোগ্যতা অনুযায়ী চাকরী হবে। তাতে কোনো আপশ হবে না।
শিক্ষা মন্ত্রীর কথায়, এখনও অনশণ ভাঙেনি প্রার্থীরা।  তাদের বক্তব্য,  ৫ সদস্যের কমিটির সাথে কথা বলার। কমিটির সাথে আলোচনা করে প্রার্থীরা সিদ্ধান্ত নেবে।
প্রতিদিন নিউজ এলার্ট পেতে ফেসবুকে যুক্ত হন - https://fb.com/tbnewsupdate

আরও পড়ুন  এবার সিমকার্ড ছাড়াই কথা বলুন, এসে গেল নতুন সিস্টেম

Post a Comment

0 Comments