About Me

SSC MTS জব প্রোফাইল, স্যালারি, প্রোমোশন, ডিউটি, পোস্টিং ডিটেইলস


SSC MTS জব প্রোফাইল, স্যালারি, প্রোমোশন, ডিউটি, পোস্টিং ডিটেইলস


SSC MTS জব প্রোফাইল



টু'ডে বেঙ্গলি নিউজ : SSC MTS ( মাল্টি টাস্কিং স্টাফ) নিয়োগের বিজ্ঞপ্তি বেরিয়েছে আজই। মাধ্যমিক যোগ্যতায় কেন্দ্র সরকারের বিভিন্ন অফিসে এই নিয়োগের মাধ্যমে কর্মী নিয়োগ করা হয়। তো অনেকেই জানতে চান, SSC MTS এর কাজ কী? স্যালারি কত? প্রোমোশন আছে কি নেই! কত সময় ডিউটি করতে হয়? ইত্যাদি ইত্যাদি নানা ধরনের প্রশ্ন। আজ সবকিছু নিন্ম লিখিত পোস্টে আলোচনা করা হল -

প্রথমেই বলে রাখি, SSC MTS গ্রুপ ডি লেবেলের চাকরী কিন্তু তার মানে এই নয়, আপনাকে রেলের গ্রুপ ডি দের মত কাজ করতে হবে। এর চাকরীর পোস্টিং যেকোনো স্টেটে  অর্থাৎ আপনি ফর্ম ফিলাপের সময় যে রাজ্যে সিলেক্ট করবেন, সেই রাজ্যেই চাকরী হবে। ট্রান্সফার হলে, ঐ রাজ্যের মধ্যেই কোনো অফিসে ট্রান্সফার করা হয়, অন্য রাজ্যে ট্রান্সফার করে পাঠানো হয় না।

SSC MTS চাকরীর নির্দিষ্ট কোনো কাজ নেই। যে ডিপার্টমেন্টে আপনার চাকরী হবে সেখানে আপনার পদ অনুযায়ী যে কাজ থাকবে, সেই কাজই আপনাকে দেওয়া হবে। মূলত যারা কম্পিউটার জানে, তাদের কম্পিউটার রিলেটেড কাজ দেওয়া হয়, আর অন্যদের ফাইল ওয়ার্ক, পেপার ওয়ার্ক, টেলিফোন রিলেটেড কাজ দিতে পারে।

কাজের সময় সকাল ৯ থেকে বিকেল ৫ টা। কোনো ওভার টাইম করতে হবে না। এবং সবথেকে ভালো যে জিনিষ সেটি হল ছুটি। সপ্তাহে ২ দিন ছুটি পাবেন আপনি। ৫ দিন আপনাকে কাজ করতে হবে। অনান্য যে সমস্ত ছুটি , সব কিছুই নিয়মানুযায়ী পাবেন। সবমিলিয়ে খুবই ভালো চাকরী এটি।


SSC MTS এর মাধ্যমে চাকরীর পেলে আপনি প্রোমোশন ও পাবেন।  ৪-৫ বছরের মধ্যে আপনার প্রমোশন হতে পারে। আবার একটু দেরী ও হতে পারে। এছাড়া আপনি ডিপার্টমেন্টাল বিভিন্ন পরীক্ষা দিয়ে অন্য ডিপার্টমেন্টর উঁচু পদে চলে যেতে পারেন। প্রোমোশনের ধাপ নিন্মে দেওয়া হল -

  • SSC MTS
  •  LDC ( লোয়ার ডিভিশন ক্লার্ক) 10+2  [ এটি হল SSC CHSL 10+2  পোস্ট]
  • UDC ( আপার ডিভিশন ক্লার্ক)
  • অ্যাসিস্টান্ট ( কোনো ডিপার্টমেন্টের অ্যাসিস্টান্ট) 

তাই SSC MTS মাধ্যমে চাকরী পেলে ভাববেন না, আপনি গ্রুপ ডি লেবেলের পদেই রিটায়ার্ডমেন্ট অবধি চাকরী করে যাবেন।

এই চাকরীর শুরুতেই আপনি ১৮০০০- ২০০০০ বেতন পাবেন অ্যাকাউন্টে। গ্রোস স্যালারি হবে ২২, ০০০- ২৪,০০০ টাকা। তবে এটি নির্ভর করে আপনার পোস্টিং কোথায় হয়েছে তার উপর। এছাড়া ধীরে ধীরে আপনার বেতন বাড়তে থাকবে। কারন, বছরে দু'বার DA বাড়বে, ইনক্রিমেন্ট পাবেন। হাউজরেন্ট পাবেন, এবং বাচ্চাদের পড়াশুনার ও খরচ পাবেন। পরিবারের মেডিকেল বেনিফিট ও পাবেন।
বি:দ্র : পোস্টটি তথ্যপূর্ন হলে, নীচের শেয়ার বাটনে ক্লিক করে, হোয়াটসঅ্যাপে বন্ধুদের শেয়ার করে দিন।

Post a Comment

0 Comments