About Me

শূন্যপদ আপডেট করলেও, সব ওয়েটিং এর চাকরী সম্ভব নয়!


শূন্যপদ আপডেট করলেও, সব ওয়েটিং এর চাকরী সম্ভব নয়! 





Today Bengali News :  অবশেষে গতকাল মুখ্যমন্ত্রী অনশন মঞ্চে গিয়ে SSC প্রার্থীদের সাথে দেখা করলেন। তিনি গতকাল নির্বাচনী ইস্তেহার প্রকাশের পরেই মেয়ো রোডে যান। অনশন কারী প্রার্থীদের সাথে কথাও বলেন। তিনি সহমর্মিতার সাথে জানান, আপনারা একটু অপেক্ষা করুন। আমি কথা দিচ্ছি, জুন মাসের প্রথম সপ্তাহে মধ্যেই সব ঠিক হয়ে যাবে। কারন, এই মুহুর্তে এ'ব্যাপারে কোনো পদক্ষেপ নিতে পারব না, কারন সেটি তবে নির্বাচনী আর্দশ আচরন বিধি ভঙ্গ হবে।তখন আপনারও ফাঁসবেন, আমিও ফাঁসবো।

এদিন তিনি ৫ সদস্যের কমিটির কথা বলেন। যারা এই ব্যাপার টি দেখাশোনা করবেন। প্রার্থীরা তাদের দাবি দাওয়া পেশ করেছে ৫ সদস্যের কমিটির কাছে। এছাড়া তারা, মেরিট লিস্টে নতুন করে ঢোকা কয়েকজন প্রার্থীর কথা তুলে ধরে, তাদের চাকরী বাতিলের প্রস্তাব দিয়েছে। তাদের আরও দাবি কোনো বিষয়ের জন্যে ২ শূন্য পদে ৮০ জন কে ওয়েটিং লিস্টে রাখা হয়েছে আবার,  কোন বিষয়ে ওয়েটিং লিস্টে রাখা প্রার্থীদের সংখ্যা কম। ১: ১.৪ অনুপাত মানা হয় নি।  যদিও SSC এর চেয়ার এর ব্যাখ্যায় বলেছেন, একই নাম্বার থাকার ফলে, কোনো বিষয় ৮০ জন ওয়েটিং লিস্টে আছে। আবার কোনো বিষয়ে যোগ্য প্রার্থী নেই বলে কম প্রার্থী ওয়েটিং লিস্টে আছে।

এ প্রসঙ্গে বিটিএ( বেঙ্গল টিচার অ্যাশোসিয়েসান)  এর সাধরন সম্পাদক বলেন, নিয়ামানুযায়ী একই নম্বর পেলে বেশি বয়েসের প্রার্থীকে অগ্রধিকার দেওয়া হয়। সেই হিসেবে লিস্ট তৈরী করলে জটিলতা হত না। সাথে শূন্যপদ আপডেট করলে, অনশনকারী প্রার্থীদের  কিছু সংখ্যক চাকরী পেত। তবে সব ওয়েটিং লিস্ট দের চাকরী দেওয়া সম্ভব নয়, এটিও মানতে হবে।


এপ্রসঙ্গে জানিয়ে রাখি, আজ সাংবাদিক বৈঠক করে অনশন তোলার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানানো হয়েছে, তাদের পক্ষ থেকে।

Post a Comment

0 Comments