About Me

শুধু মামলাকারী রা কেন বাড়তি নম্বর পাবে, প্রশ্ন আদালতের! প্রাথমিক নিয়োগের নতুন রায়

শুধু মামলাকারী রা কেন বাড়তি নম্বর পাবে, প্রশ্ন আদালতের! প্রাথমিক নিয়োগের নতুন রায়


প্রাথমিক নিয়োগের নতুন রায়


Today Bengali News : জট কাটল না প্রাথমিক শিক্ষক নিয়োগের। সুপ্রিম কোর্ট স্পর্ষ্ট জানিয়ে দিল,  প্রাথমিক নিয়োগের এই বিষয় টি এবার হাইকোর্টের ডিভিশন বেঞ্চে শুনানি হবে। তবে সেখানে শুধু যারা, মামলা করেছিল, তারাই নয়, সমস্ত পরীক্ষার্থীর কথা ভেবেই শুনানি হবে। তবে যারা ইতি মধ্যে চাকরী পেয়ে গেছে, স্কুলে পড়াচ্ছেন, তাদের কোনো সমস্যা নেই।

প্রাথমিক শিক্ষা পর্ষদের পক্ষ থেকে জাননো হয়েছে, রাজ্য ইতিমধ্যে ৩৪ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ করেছে। গতকাল শুনানি তে সুপ্রিমকোর্টের বিচারপতি চন্দ্রচূড়,  প্রাথমিক শিক্ষা পর্ষদের আইনজীবী কে বলেন, প্রশ্নপত্র ভুল করেছে,সেটি বিশেষজ্ঞ কমিটি মেনে নিয়েছে, তবে বাড়তি নম্বর সবাই কেন পাবে না? শুধু মামলাকারী রা কেন পাবে? পরীক্ষা তো সবাই দিয়েছিল। প্রশ্নের উত্তরে আইনজীবী জয়দীপ দাসগুপ্ত বলেন, বাড়তি নম্বর পাওয়ার ক্ষেত্রে সিঙ্গল বেঞ্চ যে রায় দিয়েছে, তা আমরা ডিভিসন বেঞ্চে চ্যালেঞ্জ করেছি। তখনই বিচারপতি বলেন, তাহলে সবাই ডিভিশন বেঞ্চে আবেদন করুন। ওখানেই সবকটি মামলার শুনানি হবে।

প্রসঙ্গত, ২০১৪ সালে প্রাথমিক শিক্ষক নিয়োগের পরীক্ষায় সিলেবাসের বাইরে প্রশ্ন আসে। এর ফলে কিছু পরীক্ষার্থী কোর্টে মামলা করে। হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ রায়, সিলেবাসের বাইরে থাকা প্রশ্নের জন্যে, বাড়তি নম্বর দিতে হবে। তবে যারা আবেদন করেছেন, তারাই পাবেন ওই নম্বর। এই রায় কে চ্যালেঞ্জ জানিয়ে, পালটা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে আবেদন করেন এই পরীক্ষার্থী। কিন্তু ডিভিশন বেঞ্চ খারিজ করে দেয় এবং সিঙ্গল বেঞ্চে যেতে বলে। সেই রায় কে আবার চ্যালেঞ্জ করে আবার সুপ্রিম কোর্টে যায় পরীক্ষার্থী। তার আইনজীবীর দাবি, নম্বর বাড়লে, তা সবাইকে দিতে হবে এবং বাড়তি পাওয়া নম্বর অনুযায়ী মেধাতালিকা তৈরী করতে হবে।

Post a Comment

0 Comments