About Me

'সব সোশাল মিডিয়া অ্যাকাউন্ট বন্ধ করেছিলাম, প্রস্তুতির জন্যে" - শ্রুস্তি জয়ন্ত দেশমুখ

'সব সোশাল মিডিয়া অ্যাকাউন্ট বন্ধ করেছিলাম, প্রস্তুতির জন্যে" - শ্রুস্তি জয়ন্ত দেশমুখ


শ্রুস্তি জয়ন্ত দেশমুখ


Today Bengali News : " আমার প্রস্তুতি কে প্রাধন্য দেওয়ার জন্যে, সমস্ত সোশাল মিডিয়া অ্যাকাউন্ট বন্ধ করেছিলাম "  বললেন, এবারের সিভিল সার্ভিস পরীক্ষায় ( Civil Service Exam)  মেয়দের মধ্যে প্রথম ও সারা দেশের মধ্যে পঞ্চম স্থান অধিকারী শ্রুস্তি জায়েন্ত দেশমুখ। এছাড়া তিনি আরও জানান, অনলাইন মকটেস্ট সিরিজ,  বিভিন্ন মেটেরিয়ালস আমার প্রস্তুতি তে সাহয্য করেছে। এছাড়া আমি কোচিং ক্লাসে ও যেতাম। প্রতিদিন ৬-৭ ঘন্টা ধারাবাহিকতা রেখে পড়ে গেছি।
"বিগত বছরের প্রশ্ন আপনাকে  অনেক সাহয্য করবে।" পরীক্ষার্থীদের জন্যে বললেন, প্রথম বার সিভিল সার্ভিস পরীক্ষায়  বসে,  পঞ্চম স্থান অধিকারী শ্রুস্তি জয়ন্ত দেশমুখ।
অফিসার হওয়ার পর তার প্রধান লক্ষ্য, মহিলা এম্পাওয়ারমেন্ট ও এডুকেশন।

আরও পড়ুন  " ইন্টারনেট অনেক সাহয্য করেছে " বললেন UPSC তৃতীয় স্থানকারী জুনেদ আহমেদ

তার অপশনাল পেপার ছিল সোশিওলোজি। ২৩ বছরের মেয়ে শ্রুস্তি দেশমুখের বাড়ি, মধ্যপ্রদেশের ভোপালে। তিনি ২০১৮ সালে গ্রাজুয়েশন পাশ করেন Rajiv Gandhi Prodyogiki Vishwavidhyalaya থেকে। তার বাবা ইঞ্জিনিয়ার এবং মা শিক্ষক। সে সব সময় স্বপ্ন দেখত, IAS অফিসার হওয়ার জন্যে। তার এক ভাই আছে, যে ক্লাস সেভেনে পড়ে।

সে গান শুনতে ভালোবাসে এবং প্রতিদিন যোগা ও মেডিটেশন প্রাকটিস করে। সে তার সাফল্যের জন্যে, মা-বাবা কে ধন্যবাদ জানাতে চায়, যারা তাকে গাইড করেছে সঠিক ভাবে।

প্রসঙ্গত ২০১৮ সালে সিভিল সার্ভিস পরীক্ষা দিয়েছিল ১০ লাখ প্রার্থী।

Post a Comment

0 Comments